বুধবার, ১১ জানুয়ারী, ২০১৭

আমি হারিয়ে গেলাম,স্বপ্ন ভরা সুন্দর
পৃথিবী থেকে।
আমি চলে গেলাম,তোমারই চলার পথ
থেকে।
এই জীবনে যতই খোঁজ আমায়
তুমি কখনই পাবে না আমায়।
ভালোবাসা যদি সত্যি হয় তোমার
তাহলে পর জনমে আমি হব তোমার।
অশান্ত মনে যদি আবার খোঁজ আমায়
আমাকে দেবার জন্য,তোমারই
ভালোবাসাটা রেখ
আমারই জন্য তোলে।যদি আমার শব্দ শুন
চাও
এসো তুমি বৃষ্টির কাছে,শুনতে পাবে
তোমায় নিয়ে রচিত
ভালবাসার গানগুলো।,যদি আমার বেদনা
জানতে চাও
এসো তুমি নদীর কাছে,বুঝবে তাহলে
আমার হৃদয়ের নীরব কান্নার ভাষা।
যদি আমার উদারতা জানতে চাও,এসো
তুমি ঝর্ণার কাছে
বুঝবে তাহলে,আমার হৃদয়ের স্বচ্ছতা
কতটা।
যদি আমার মমত্ব জানতে চাও,এসো তুমি
বট বৃক্ষের নীচে
অনুভব করবে আমার হৃদয়ের,বিশালতা কত !
যদি আমার হৃদয়ের কঠরতা জানতে
চাও,এসো তুমি পাথরের কাছে
জানবে তখন আমার হৃদয়,নির্মম কতট।
যদি তুমি আমার কষ্ট জানতে চাও,তাকিও
মেঘলা আকাশের দিকে
দেখবে আমার হৃদয়ে,তোমারই জন্য
ভালোবাসার যন্ত্রনা আছে কতটা।যদি
আমার প্রেম চাও
চলে এসো চাঁদনী রাতের,খোলা আকাশের
নীচে
পেয়ে যাবে আমার হৃদয়ের,মিষ্টি প্রেমের
আলো।
যদি আমার ভালাবাসা চাও
এসে তুমি শিশুর কাছে,বুঝতে পারবে
আমার ভালোবাসার,পাগলমো কতটা।
যদি আমার স্পর্শ চাও,এসো তুমি সরিষা
ক্ষেতে
ছুঁয়ে যাও হলুদ ফুলে,আনন্দ পাবে হৃদয়ের
মাঝে।
যদি আমার বুকে মাথা রাখতে চাও,চলে
এসো সবুজ প্রকৃতির বুকে
জানবে তখন,আমার ভালোবাসা কতটা
নির্মল।
যদি হারাতে চাও আমার মাঝে,এসো তুমি
সূর্যের কাছে
দেখবে তখন,তোমার প্রিয়ার উত্তাপ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন