বুধবার, ১১ জানুয়ারী, ২০১৭

আমি যখন কাঁদছিলাম
তুই কি তা বুঝতে পেরেছিলি?মনে হয় না!
কারন তুই তো কখনোই আমাকে বুঝতে চাস
নি
শুধু চেয়েছিস- আমি যেন তোকে বুঝি !
তোকে বুঝেই তো কেঁদেছিলাম
তুই কি টের পেয়েছিলি?
পাস নাই?তাই না?
কারন তোর অনুভূতিগুলি তো আমার মত
তীক্ষ্ণ ছিলো না
যে তা সব কিছুই টের পাবে?
জানি তুই বুঝবি না কোনদিন
জানতেও চাইবি না-
থাক অজানাই সব কিছু তোর কাছে!
তুই তো এটাও বুঝিস নি
আমি তোকে কতটা ভালবেসেছিলাম
কতটা চেয়েছিলাম………!
সব কিছু ভুলে তুই আমায় কাঁদিয়ে চলে
গিয়েছিলি
বলেছিস- বাস্তবতা – সেই কারন!
জানি না অন্য কেউ সেই কারন ছিল কি
না?
যদি তুই এতেই ভাল থাকিস- থাক!
এভাবেই যদি তোর সুখ উপচে পড়ে
তুই সেই সুখের মাঝেই থাক!
আমিও চাই তুই ভাল থাক
কিন্তু আমাকে দেখে হাসিস না
আমার কষ্টে মজা নিস না!
খুব জানতে ইচ্ছে করে-
তুই কি এখন অন্য কারো ঘুম ভাঙ্গাস?
“ঘুমো এখন পাগলা “বলে কি অন্য কাউকে
ঘুম পাড়িয়ে দিস?
অন্য কেউ কি এখন তোকে তার সেবা
করতে বলে?
যেভাবে জ্বর হলে আমি বলতাম?
অন্য কারো অভিমান ভাঙ্গাতে
তুই এখনো কান ধরিস ?
কারো পা টিপে দিয়ে কি বদলা নিস
না কি পয়সা নিস…?
উল্টাপাল্টা প্রশ্নগুলা মাথায় ঘুরতেই
থাকে!
জানি এই প্রশ্নগুলোর উত্তর দিতে তুই
আসবি না!
হয়ত একদিন এমনিতেই প্রশ্নগুলোর উত্তর
সামনে এসে যাবে!
আর আমি আবার কেঁদে ঊঠবো —!
কি কারনে কাঁদবো – জানি সেটা
সেদিনও তুই বুঝবি না!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন