বুধবার, ১১ জানুয়ারী, ২০১৭

আজ আমি সমস্ত বন্ধন থেকে মুক্ত হয়ে
ভাসমান আকাশে উড়ে চলেছি একা,
সকালের শিশির ভেজা ফোঁটা ফোঁটা
কণা
আমায় আর আগের মতো অাকৃষ্ট করেনা।।
আমি অবাক হয়ে তোমায় দূর হতে দেখি
এই হাসি আমাকে হারিয়ে নিয়ে যায়
দূরে,
সমুদ্রের অতল স্বপ্নডানার গভীর তলদেশে
আমার সব অস্তিত্ব আমি অজান্তে
হারিয়ে ফেলি।।
আমাকে তুমি প্রতিদিন চুরমার করে ভাঙ্গ
আবার তোমার মনের মতো করে গড়ে
তুলো,
কতদিন চলবে তোমার এই নিষ্ঠুর খেলা
কতটা কঠিন হলে তুমি তা পার? এটাই
ভাবি।।
আমাকে তুমি সাত রং দিয়ে সাজিয়ে
তুলো
প্রিয়, আমার কি আছে এত রং ধারণ করার
ক্ষমতা?
আমি যে শুধু তোমার রংঙে হারিয়ে যেতে
চাই,
তোমার ই মাঝে হারাতে চাই জীবন ভর।।
আমি অধীর প্রতিক্ষায় থাকি কখন এসে
তুমি
আমার কোমল হাতটা ধরে ভালবেসে
বলবে,
চল, এবার সব অভিমান ভুলে ঘরে ফিরে চল
স্বপ্ন কি শুধু ই স্মৃতি, নাকি এক মায়াবী
ছোঁয়া??

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন