বুধবার, ১১ জানুয়ারী, ২০১৭

বসন্ত ভরা মাসে
তুমি ছিলে পাশে,
মনটা আমার কেমন কেমন
তোমারি পরশে।
বলেছিলে তুমি কানে কানে
চেয়ে দেখো ঐ আকাশপানে,
সূর্য যেমন ধরণীটাকে
আধার হতে মুক্তির গানে,
তেমনি করে বাসবে ভালো
রাখবে আমায় মনে।
বলেছিলে আরও গানে গানে
থাকবে তুমি আমার টানে,
রাখবে আমায় ভালোবেসে
মায়াভরা ঐ দুনয়নে।
কিন্তু এসব সবই ছিল মিথ্যে,
রাখনি তুমি ভালোবেসে রাখনি তোমার
চিত্তে।
তবে কেনো ঐদিন করেছিলে আমার
সাথে ছল,
দুচোখ দিয়ে পড়ার মতোও নেইতো এখন
জল।
তুমি না হয় বাঁচতে পারবে আমায় ছাড়া
ভালো,
আমি কেমনে বাঁচবো বলো তুমিই যে
আশার আলো।
তুমি না হয় ভালোই থেকো ভালো থেকো
খুব,
আলোহীন আঁধারের সাথে দিব আমি ডুব।
হারিয়ে যাবো ধরণীর বুকে পাবেনা খুঁজে
আর,
হয়তো একদিন খুঁজবে আমায় খুঁজবে বার
বার।
তোমার ডাক হয়তো সেদিন শুনতে পারবো-
শুনতে পারবো আমি ঠিকই,
কিন্তু বড্ড দেরি করে ফেলেছো আর যে
আমি ফিরতে পারবো না তুমি ডাকো
আমায় যতই।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন