বুধবার, ১১ জানুয়ারী, ২০১৭

অপেক্ষার প্রহর
দিন শেষে গোধূলির শেষ আবীরে ঢেকে
যায় পৃথিবী
সন্ধ্যার আঁধার, বিদঘুটে অন্ধকার যখন
চারপাশ
ক্লান্ত আমি, বিষণ্ণ ভরা মন, আমার গগন,
আজও ফিরে এলেনা সেই তুমি
তুমিহীন আর কত একাকী রাত জাগবো
আমি ।
একা একা রাত জাগা কত কষ্টের জানো
কি তুমি ?
কি করে জানবে বল তুমি !
ফেরারী স্মৃতি বুকে একা একা রাত
জেগেছ কখনো?
তুমিবিহীন বিনিদ্র রজনী জেগে জেগে
আমি জেনেছি
নিঃসঙ্গতা কি !
তুমিহীন কষ্টের নীল চাদরে মোড়ানো
আজ আমার পৃথিবী ।
বিরহ কি? কতটা আঘাত পেলে মানুষ হয়ে
যায়
থমকে যাওয়া বাকরুদ্ধ মূর্তি, জানো কি
তুমি?
কি করে জানবে বল তুমি !
ব্যবচ্ছেদ বিরহের অনলে নিশি জেগে-
তারার মিছিলে কাউকে খুঁজেছ কি
কখনো তুমি ?
যদি খুঁজতে তাহলে তুমি অবশ্যই বুঝতে
বিরহ কি ।
তুমিহীন আমার পৃথিবীটা আজ বড় নিঃস্ব,
একাকী !
দু'চোখের কোণে অঝর ঝরছে শ্রাবণের
বারি
কান্নায় ভেসে যায় বুক,স্মৃতির উপত্যকায়
তোমাকে খুঁজি
জানি ফিরবে না কখনো, ফিরবে না সেই
তুমি
তবুও তোমার অপেক্ষায় আমি অন্তিম
প্রহরগুণি ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন